ফিলিপাইনের ম্যানিলায় অপরাধ বিষয়ক সাংবাদিককে গুলি করে হত্যা

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় অপরাধ বিষয়ক এক সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। দেশটিতে সংবাদমাধ্যম কর্মীদের হত্যার ঘটনার কোন বিচার না হওয়ায় এ তালিকা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। এক্ষেত্রে এটি হচ্ছে সর্বশেষ ঘটনা। শনিবার পুলিশ ও তার সহকর্মীরা একথা জানান।
লিপাইনের জাতীয় প্রেস ক্লাবের এক বিবৃতিতে বলা হয়, আলেক্স বালকোবা (৫৬) ম্যানিলার কেন্দ্রস্থলে তার পারিবারিক মালিকানাধীন একটি ঘড়ি মেরামতের দোকানের বাইরে শুক্রবার রাতে হামলার শিকার হন। ক্লাবের প্রেসিডেন্ট পল গুটিরেজ জানান, পিপলস ব্রিগেডা ট্যাবলয়েডের সাংবাদিক বালকোবার ওপর এ হামলা চালানো হয়। টিরেজ বলেন, ‘দেশে দায়মুক্তির সংস্কৃতির কারণেই এ ধরণের অপরাধ ঘটছে। কর্তৃপক্ষের বারবার অঙ্গীকার সত্ত্বেও তারা এখন পর্যন্ত এটি কোন সমাধান করতে পারেনি।’ ২০১০ সাল থেকে ফিলিপাইনে এ ধরণের হামলার ঘটনায় ৩০ জনেরও বেশী সাংবাদিক নিহত হয়েছে। আর এসব ঘটনায় এখন পর্যন্ত কোন সন্দেহভাজনকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হয়নি। গুটিরেজ জানান, পুলিশ তাকে আশ্বস্ত করেছে যে, তারা এ হত্যার ঘটনা তদন্ত করবে।
তিনি আরো জানান, বালকোবাকে গুলি করার পর একটি মটরসাইকেলে করে দুই বন্দুকধারী পালিয়ে যায়। তিনি জানান, সহকর্মী সাংবাদিকরা বালকোবাকে হাসপাতালে নিয়ে যান। সেখানে তাকে মৃত ঘোষণা করা হয়। ম্যানিলা পুলিশ বালকোবার নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে। তারা এব্যাপারে বিস্তারিত আর কিছু জানায়নি।

440 total views, 2 views today

Leave a Reply

সর্বশেষ সংবাদ