বরিশালের সামনে বিশাল টার্গেট

১৯তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে জয় পেতে বরিশাল বিভাগকে শেষ দিনে করতে হবে ৩৭০ রান। অপরদিকে খুলনা বিভাগের জিততে প্রয়োজন ১০ উইকেট।

দুই দলের লড়াই লিগে কিছুটা হলেও রোমাঞ্চ ছড়াচ্ছে। রোববার ৪০৩ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে বিনা উইকেটে৩২ রানে দিন শেষ করেছে বরিশাল। ১৫ রানে ফজলে রাব্বী  ও ১৩ রানেরাফসান আল মাহমুদ ক্রিজে অপরাজিত আছেন।  দুই দলই নিজেদের প্রথম রাউন্ডের ম্যাচ ড্র করেছিল। এবার কে জয় পায় সেটাই দেখার।

খুলনার প্রথম ইনিংসে করা ৪৪৪ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ১৭১ রান তুলে বরিশাল। রাফসান আল মাহামুদ ৫৮ ও নুরুজ্জামান ৫২ রানে তৃতীয় দিনের খেলা শুরু করেন। স্কোরবোর্ডে কোনো রান যোগ না করেই সাজঘরের পথ ধরেন রাফসান। তবে নুরুজ্জামান টিকে থেকে প্রথমবারের মতো প্রথম শ্রেণির ক্রিকেটে সেঞ্চুরির স্বাদ নেন।  ২৫৮ রানে গুটিয়ে যায় বরিশাল। ৩৬ রানের জন্য ফলোএন এড়াতে না পারলেও তাদেরকে ফিল্ডিংয়ে পাঠায় খুলনা। আগের দিনের ৫২ রানের সঙ্গে আজ ৪৯ রান যোগ করেন নুরুজ্জামান।  ১৭৫ বলে ৮ চার ও ৩ ছক্কায় ১০১ রানের ইনিংসটি সাজান ডানহাতি এ ব্যাটসম্যান। খুলনার হয়ে ৪টি করে উইকেট নেন আল-আমিন হোসেন ও আব্দুর রাজ্জাক। ১টি করে উইকেট পান মাশরাফি বিন মুর্তজা ও মেহেদী হাসান।

১৮৬ রানের লিড নিয়ে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২১৬ রান তুলে ইনিংস ঘোষণা করে খুলনা বিভাগ। দলের হয়ে সর্বোচ্চ ৫৭ করে রান করেন কাজী নুরুল হাসান সোহান ও তুষার ইমলান।  মেহেদী হাসান ২৮ ও রবিউল ইসলাম রবি ২৪ রান করেন। মাশরাফি ও জিয়াউর রহমানের ব্যাট থেকে আসে ১৬ করে রান।  বরিশালের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন সোহাগ গাজী। কামরুল ইসলাম রাব্বী ও মনির হোসেন ২টি করে উইকেট নেন।

 

622 total views, 3 views today

Leave a Reply

সর্বশেষ সংবাদ