খুলনা যানজটে ক্ষুদে শিক্ষার্থীদের ভোগান্তি

খুলনা : সারাদেশের মতো খুলনাতেও শুরু হয়েছে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা। রোববার (১৯ নভেম্বর) সকাল ১১টায় শুরু হয়েছে প্রথম দিনের পরীক্ষা। তবে প্রথম দিনেই মহানগরীর ক্ষুদে পরীক্ষার্থীদের যানবাহন সঙ্কট ও যানজটের কারণে দুর্ভোগ পোহাতে হয়েছে।

যানবাহন সঙ্কট ও যানজটের কারণে সময়মতো কেন্দ্রে পৌঁছাতে পারেনি অনেকেই। কেউ কেউ পায়ে হেঁটে পরীক্ষার কেন্দ্রে পৌঁছেছে।

রূপসা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থী সাদিকা জামানের বাবা মো. ওহিদুজ্জামান ওহিদ বাংলানিউজকে বলেন, রাস্তায় প্রচণ্ড যানজট। মেয়েকে নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসতে অনেক দুর্ভোগ পোহাতে হয়েছে।

তিনি অভিযোগ করেন, অনেকে মোটরসাইকেল, প্রাইভেটকার কেন্দ্রের সামনে নিয়ে এসে বাচ্চাকে গাড়ি থেকে নামিয়েছেন। এতে অন্য বাচ্চাদের কেন্দ্রে প্রবেশ করতে কষ্ট করতে হয়েছে।

অভিভাবকেরা অভিযোগ করেন, পরীক্ষা শুরুর ২ ঘণ্টা আগে ঘর থেকে বের হলেও রিকশা, ইজিবাইক, মাহেন্দ্রের সঙ্কট ও অতিরিক্ত ভাড়া দাবি করায় বিড়ম্বনায় পড়তে হয়েছে।

খুলনা জেলা প্রাথমিক শিক্ষা অফিসের তথ্যমতে, খুলনা জেলায় এবার প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় ১১৮টি কেন্দ্রে ৪০ হাজার ১৮৮ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে প্রাথমিকে ৩৬ হাজার ৭৯৩ জন এবং ইবতেদায়িতে ৩ হাজার ৩৯৫ জন।

খুলনা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রমেন্দ্র নাথ পোদ্দার বাংলানিউজকে বলেন, সমাপনী পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা শেষ হবে বেলা দেড়টায়।

585 total views, 2 views today

Leave a Reply

সর্বশেষ সংবাদ