বরিশাল বাসীর আজ আনন্দের দিন-আসছেন বিশ্ব মানবতার মা জননেত্রী শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ৮ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) বিভাগীয় নগরী বরিশালে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নগরীসহ গোটা দক্ষিণাঞ্চল জুড়ে ছড়িয়ে পড়েছে উৎসবের আমেজ। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে উৎফুল্ল নেতাকর্মীরা মহাব্যস্ত সময় কাটাচ্ছেন। অপরদিকে পুরো নগরীজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তার চাঁদরে ঢেকে ফেলেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার  সফরের মাধ্যমে আসন্ন সিটি ও জাতীয় নির্বাচনের প্রচার প্রচারণা শুরু হবে, তাই নেতাকর্মীরা বিশেষ গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রীর এ সফরকে স্বাগত জানাবেন।

প্রধানমন্ত্রী সরকারী সফরে সকাল ১০টায় ঢাকার তেজগাঁও বিমান বন্দর থেকে দশজনের সফরসঙ্গী নিয়ে হেলিকপ্টারযোগে পটুয়াখালী জেলার উদ্দেশে যাত্রা শুরু করবেন। এর পূর্বে সকাল নয়টা ৪৫ মিনিটে আওয়ামী লীগের মন্ত্রী, এমপি, কেন্দ্রীয় নেতা, সচিব, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, প্রেস সচিব, এসএসএফ, মিডিয়াকর্মীসহ ২০ জনের একটি দল অন্যএকটি হেলিকপ্টারযোগে পটুয়াখালী জেলার উদ্দেশে যাত্রা করবেন।

প্রধানমন্ত্রীর সফরসূচি অনুযায়ী জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১০টা ৪৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার বরিশালের বাকেরগঞ্জের লেবুখালী এলাকার পায়রা নদীর তীরে ‘শেখ হাসিনা সেনানিবাস’ এর হেলিপ্যাডে অবতরণ করবে। সেখান থেকে সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেনানিবাসের উদ্বোধন করে সাত পদাতিক ডিভিশনসহ ১১টি ইউনিটের পতাকা উত্তোলন প্যারেডে যোগদান করবেন।

পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা এগারোটা থেকে বারোটা পর্যন্ত পটুয়াখালী জেলার ১৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। পরে বেলা সাড়ে বারোটা থেকে দুইটা ১৫ মিনিট পর্যন্ত লেবুখালীস্থ শেখ হাসিনা সেনানিবাসে প্রধানমন্ত্রী জোহরের নামাজ ও মধ্যাহ্ন বিরতির জন্য অবস্থান করবেন। বেলা দুইটা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারযোগে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানের উদ্দেশে যাত্রা করবেন। দুইটা ৪৫ মিনিটে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু উদ্যানে ৪১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৩৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

পরবর্তীতে তিনি প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগের আয়োজনে বিশাল জনসভায় ভাষণ দেবেন। এরপর জনসভা শেষে বিকেল চারটা ৩০ মিনিটে প্রধানমন্ত্রীর হেলিকপ্টারযোগে ঢাকায় ফিরে যাবার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস.এম খুরশিদ-উল আলম স্বাক্ষরিত বরিশাল বিভাগীয় কমিশনারের কাছে প্রেরিত এক সফরসূচীতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ ২০১২ সালের ২১ মার্চ বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানের জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষন দিয়েছিলেন।

34,234,466 total views, 6 views today

সর্বশেষ সংবাদ